November 30, 2010

হরতাল সম্পর্কিত বাণী সংকলন (এক্কেরে তাজা) :D

বিরোধীদল: কালকের পত্রিকায় পাবেন
বিরোধীদল মহাসচিব দাবি করেন আইন-শৃঙ্খাল রক্ষাকারী বাহিনীর বাধা সত্বেও জনগণের স্বতর্স্ফূত অংশ গ্রহণের মাধ্যমে হরতাল সফল হয়েছে ।

তিনি এ সময় হরতালের সমর্থনে আটক দলীয় নেতা-কর্মীদের মুক্তিরও দাবি করেন।

তিনি অভিযোগ করেন, সরকার আইএসপিআরকে ব্যবহার করে মিথ্যা তথ্য দিচ্ছে এবং জাতিকে বিভ্রান্ত করছে। তিনি সরকারের বিভিন্ন কর্মকাণ্ডেরও সমালোচন করেন।

পাবলিক প্রোপার্টির ক্ষয়ক্ষতি (বাসে অগ্নি সংযোগ/ভাংচুর) সম্পর্কে তিনি বলেন, এসবই সরকারের কৌশল বিরোধীদলকে বিতর্কিত করার, তিনি আরো দাবী করেন এইসকল সরকারী দলের মদদে কোন বিশেষ মহল এই নাশকতার সৃষ্টি করেছে। মানুষ ভাত পাক আর না পাক, বাড়ী রক্ষা হবেই।

পরবর্তী কর্মসূচি প্রসঙ্গে তিনি জানান, অচিরেই আরো কঠোর কর্মসূচির ব্যাপারে ঘোষণা দেওয়া হবে। কোন ধরনের কর্মসূচি দেওয়া হবে-সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, মাননীয় নেত্রী সিদ্ধান্ত নিলেই আপনারা জানতে পারবেন।


সরকারীদল: কালকের পত্রিকা আর টিভিতে পাবেন
প্রধানমন্ত্রী দাবি করেন জনগন বিরোধীদলের ষড়যন্ত্র রুখে দিয়েছে হরতাল স্বতর্স্ফূত বর্জন করে। তিনি আরো জানান, জনগন এর মাধ্যমে বুঝিয়ে দিয়েছে জাতির জনকের খাবনামা মিথ্যা হতেই পারে না।

তিনি এ সময় জানান হরতালের সমর্থনে আটক দলীয় নেতা-কর্মীদের মুক্তিরও দাবি করাটা আসলে বিরোধী দলের সুক্ষ চক্রান্ত, হরতালই যেখানে হয় নি সেখানে কিভাবে গ্রেফতার করা সম্ভব? তিনি জোর দাবী করে বলেছেন, আসলে বিরোধীদলের ঐসকল নেতা-কর্মী নিজেদের ঘরের চৌকির তলায় লুকিয়ে আছেন এবং এই দাবীর সত্যতা যাচাই করতে এবং নিরপেক্ষ তদন্ত করতে তিনি ইন্টারপোলের কাছে গোয়েন্দা সাহায্য চাইবেন।

তিনি অভিযোগ করেন, কোন বিদেশী অপশক্তির ইশারাতে বিরোধীদল মনষ্ক কিছু মিডিয়া মিথ্যা তথ্য দিচ্ছে এবং জাতিকে বিভ্রান্ত করছে। তিনি বিরোধীদলের বিভিন্ন কর্মকাণ্ডেরও সমালোচন করেন। তিনি আরো বলেন, ভাংচুর, বাসে অগ্নিসংযোগ ইত্যাদির মাধ্যমে যারা জনগনের সম্পদের ক্ষতি সাধন করেন তারা কিভাবে ভাবলেন যে জনগন তাদের পাশে থাকবে?

পরবর্তী পদক্ষেপ হিসাবে তিনি বলেন, দেশবিরোধী সকল ষড়যন্ত্র নস্যাৎ করা হবে বলে আগেই জাতির জনক তার খাবনামার খাতায় লিপিবদ্ধ করে গিয়েছেন। সবাইকে সেই খাবনামাতে বিশ্বাস রাখতে তিনি অনুরোধ করেছেন।

মোড়ের চা-দোকানী:
হরতাল খাইলে কি প্যাট ভর্বো? X(

আম্মা
হরতালের দিন বাইরে গেলে তর ঠ্যাং ভাইংগা দিমু। /:)

Disqus for Simple thoughts...