January 3, 2012

শালার বাঙালী, ফেসবুক বন্ধ হৈলে আন্দোলন হয়, চবি আর জগন্নাথে নিরিহ পোলাপাইন মাইর খাইলে কিছু না!

 
হ্যালো গোল্ডফিশ বীর বাঙালী! তিনসেকেন্ডেই সব ভুলে যাও তোমরা, তাই না? গায়ে লাগছে? তাই? 

বেশ, মনে করো দেখি চবির সেই তান্ডব, হঠাৎ করেই স্বেচ্ছাচারীতামূলক বেতন বৃদ্ধি আর প্রতিবাদ করাতে নিরস্ত্র সাধারন ছাত্রছাত্রীদের ওর হায়েনা লেলিয়ে দেওয়ার সেই ঘটনা গুলো?
মনে পড়ে না? হা হা হা, এ আর নতুন কি!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: দিন বদলের দিচ্ছে হাওয়া, বেতন ফি বৃদ্ধি পাওয়া! - দিনমজুর


ছবি ব্লগ: কৃষ্ণক্রোধে পুড়ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়! চবি প্রশাসনের কি এই ছবিগুলো দেখে উত্তর দেয়ার নৈতিক সাহস আছে? - দিনমজুর
 
আমরা আরো কতক্ষন ঘরে বসে থাকব? - রাহিদুল সামান্না রকি


পড়া শেষ? এবারে একটু এটা পড়ো এবার
"প্রধানমন্ত্রীর মিথ্যা আশ্বাস এবং প্রতারনার শিকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপরে সরকারী পেটোয়াবাহিনী ছাত্রলীগের আক্রমন! আমরা কোন দেশে বাস করছি? - আসিফ মহিউদ্দীন"

 
কি? কিছু বোধে আসছে না? তাই না? হঠাৎ করে এসব আবার কি, তাই না? নাহ, এটা ঘটনা বেশ পুরোনো, এখানে একটু খোঁচা দিয়ে দেখতে পারো "ছবি ব্লগঃ জবিতে ফুঁসে উঠেছে ছাত্ররা। ছাত্র আন্দোলন এবং গনবিক্ষোভ।” এবং "জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কালো আইনের বিরুদ্ধে ব্যাপক জনসমাবেশ- আজকের আন্দোলনের আপডেট। [ছবি সহ]” 

চবি, জগন্নাথ - এতো কেবল শুরু, পরবর্তী টার্গেট কোন ক্যাম্পাস, কেউ জানে না। আমিও না, তবে এটা ঠিক জানি, ফেসবুক বন্ধ থাকলে যাদের গন আন্দোলনের ডাক দেবার চুলকানি থাকে, সারা দেশের দেশের শিক্ষার্থীদের এক হতে আহ্বান জানায়, তারা কিন্তু এখন ফেসবুকে লুলাইতে বিজি, যাকনা ক্যাম্পাস জানোয়ারের হাতের মুঠোয়, ফেসবুক ঠিক থাকলেই সব ঠিক। অথচ ওরা আজ সবাই মিলে একজোটে গলা তুললে হাসিনার চৌদ্দপুরুষের সাহস নেই পাল্টা কথা বলার। 
 
৫২, ৬৯, ৭১ বা ৯০ এর মতন সোজা নেই আজ ছাত্রদের মেরুদন্ড, তারা আজ এক হতে জানে খলি ফেসবুকে হট গার্ল দেখে লুলাইবার জন্যে, দৃপ্তকন্ঠে বলবার মতন কেউ নেই "গদি ছাড়ো হাসিনা, দেশ শাসনের উপযুক্ত তুমি নও।"
 
শালারা সব পাতকুয়োতে ডুবে মরো গিয়ে। হাতে চুড়ি পরে বসে থাকতে বলতে পারছি না, চুড়ি পরা ছোট্টো ছোট্টো মেয়েগুলোও ভিকারুন্নেসাতে প্রমান করে দিয়েছে, মিডিয়া আর হাসিনার বিপক্ষে দাঁড়িয়ে ওরা জিততে জানে, ওরা জানে চোখরাঙানীর বদলে পাল্টা চোখরাঙানী দিতে।  আর তোমরা শালা আদ-ধামড়া বেটামানুষগুলো চুপ করে বসে থাকছো যখন তোমাদের ভাইয়ের অধিকার আদায়ের মিছিলে হামলা করে হাসিনার পোষা ছাত্রলীগের শুয়োরের দল। 

আবারো বলছি, শালারা সব পাতকুয়োতে ডুবে মরো গিয়ে।

Disqus for Simple thoughts...