March 5, 2012

অ্যাডমিরাল উইলার্ড, বাংলাদেশ আর্মি সম্পর্কে আপনার উৎকট বাক্যের জন্যে ক্ষমা প্রার্থনা করুন।



'বাংলাদেশ সেনাবাহিনীর মূল দায়িত্ব ঘূর্ণিঝড়, বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগে নিজের দেশের মানুষকে রক্ষা করা ও তারা সেটা করে দেখিয়েছে।'  - অ্যাডমিরাল উইলার্ড
thumb_willardfourstar
প্রথমে একটা ফ্যাক্ট বলি আপনাকে। জানেন কি? পৃথিবীতে একটা দেশ আছে, সিয়েরা লিওন, ওদের অফিশিয়াল সেকেন্ড ল্যাংগুয়েজ বাংলা? কেনো জানেন? বাংলাদেশী ফৌজ। 

যে সিয়েরা লিওনে আপনার একজন সেনার রাস্তায় বেরুতে গেলে হাঁটু কাপে, যে সিয়েরা লিওনে আমেরিকান ফৌজের কোনো সদস্য বাজারে যেতে হলে পুরো এসকর্ট টিম আর এপিসি নিয়ে বের হতো, সেই সিয়েরা লিওনে বাংলাদেশী ফৌজের একটা জওয়ান বুক ফুলিয়ে একা হেঁটে রাস্তায় হেঁটে টহল দিয়েছে, বিবাদরত গোত্রপ্রধানদের একসাথে করেছে। বাংলাদেশী ফৌজী আপনার আর্মীর মুরগীর কলজে সৈনিক না যে মাইনের ভয়ে অত্যাধুনিক মাইন ডিটেকটর নিয়েও কম্পিত কলজে নিয়ে ধীর গতিতে হাঁটে, বাংলাদেশী জওয়ান হাতে বাঁশের লাঠি নিয়েই বুকে হেঁটে মাইন ফিল্ড ক্রস করে আজরাইলের সাথে বাজি ধরে। আপনার মতন পুরুষত্বহীন রাম পাঁঠারাই যুদ্ধ বলতে বোঝে বোতাম চেপে হাজার মাইল দুরের সিভিলিয়ান আবাসনে মিসাইল দাগা, ক্লাশ্চার ছিটিয়ে বাচ্চাদের ছিন্নবিচ্ছিন্ন লাশ বানানো। 

স্যরি, আপনার ম্যাৎকার আপানর কাছেই রাখুন। বাংলাদেশ সেনাবাহিনীর কাজ বাংলার সার্বভৌমত্ব রক্ষা করা, আপনার বাথরুম সাফ করা না। প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলাতেও তারাই প্রথম হবেম এটা আশ্চার্য্যের কিছু না, দে আর বর্ন ফাইটার্স। 

আপনার মতন রাম ছাগলের চার নম্বর বাচ্চা কি বলে না বলে সেটা থোড়াই কেয়ার করি আমরা, তবে আপনার জেনে রাখা ভালো, আমরা কষিয়ে লাথিও দিতে পারি বেশী ইরিটেট করলে। আমি সদম্ভে দাবী করছি, যত জলদি সম্ভব ক্ষমা প্রার্থনা করুন বাংলাদেশ আর্মি সম্পর্কে আপনার লাগামহীন মুখের উৎকট বাক্যের জন্যে।

Disqus for Simple thoughts...