August 7, 2015

ব্লগার নিলয় নীল (নিলয় চৌধুরী) - চাপাতির নিচে মুক্তচিন্তা

টেকনিক্যাল ত্রুটি দেখাদেওয়ায় ছুটির দিন দুপুরেও অফিস করছি, এমনসময় এক বড়ভাই তার মোবাইল এনে সামনে রাখলেন, স্ক্রীনে একটা খবর "ঢাকায় বাসায় ঢুকে ব্লগার হত্যা" বিডিনিউজ২৪ থেকে। খবর থেকে আরো জানলাম, নিলয় ঢাকা গণজাগরণমঞ্চের কর্মীও ছিলেন। তড়িঘড়ি ফেসবুকে দেখি একই খবর, সচলায়তন এ হাসিব ভাই এর লেখা "চাপাতির নিচে আরও এক ব্লগার" থেকে আবারো কনফার্ম হলাম ঘটনা। এর মাঝেই বাংলানিউজ২৪ এর রিপোর্ট "ফের ব্লগার খুন, এবার শিকার নিলয়"

দুপুরে জুমার নামাজের পরপর দুই দফায় পাঁচজন ঢুকে নিলয়কে খুন করে চলে যায় বলে জানান ওসি।

নিলয় এর ফেসবুক একাউন্ট এর একটা স্ট্যাটাস হাসিব ভাই এর পোস্ট এ পেলাম, আগেও দেখেছি, তা হলো, নিলয় অনুসরিত হচ্ছে টের পেয়ে থানায় জিডি করতে গেলে পুলিশের অবহেলা আর অসহযোগিতা। আমি নিজেও এই ঘটনার ভুক্তভোগী।


হুমকি পেয়ে থানায় গিয়েছিলাম কিছুদিন আগে, কর্তব্যরত পুলিশ মহিলা জিডি না নিয়ে বরং আমাকেই পারলে হাজতে ঢোকান। কোনোমতে তাকে পাশ কাটিয়ে আরেকজন উর্ধতন কর্মকর্তার কাছে গেলে তিনি জানান, "সব কিছু বন্ধ কৈরা দ্যান"। - না, তিনিও জিডি নেননি।

পরে অনেক কষ্টে আরো ওপরে যোগাযোগ করে কিছু সান্তনাবানী পেয়েছিলাম - তাই এই অধমের "নিরাপত্তামূলক" সম্বল।

রাজিব হায়দার থেকে শুরু করে অভিজিৎ রায়, সর্বশেষ দুজন ওয়াশিকুর বাবু আর অনন্ত বিজয় দাশ, এরপরে এজকে খুনীদের সফলতার তালিকায় আরো একটি নাম যোগ হলো, নিলয় চৌধুরী।

আসুন, আমরা বসে বসে দেখি আর বুড়ো আঙুল চুষি।

‘Blogger’ stabbed dead in Dhaka - The Daily Star





গার নীলয় নীল (হাসিব/সচলায়তন)



ব্লগার নীলয় নীল (বিডিনিউজ২৪)


ব্লগার নীলয় নীল (বাংলানিউজ২৪)


নিলয় নীল ফেসবুক

নিলয় নীল মুক্তমনা

নিলয় নীল ইশ্টিশন

Disqus for Simple thoughts...