June 15, 2016

জেলথেকে খুনের নির্দেশ আসছে কিভাবে? জেলখানাগুলো নিরাপদ করুন

ছবিঃ বিডিনিউজ২৪

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির কারাবন্দি নেতারা সেখান থেকেই বাইরে থাকা সদস্যদের ‘হত্যার নির্দেশনা’ দিয়ে আসছিল বলে তথ্য পাওয়ার কথা আদালতকে জানিয়েছে পুলিশ

এটা ওপেনসিক্রেট যে জেলখানার গেটে টাকা ফেললেই নিয়মের বাইরে দেখা করা যায়, সরঞ্জাম পাঠানো যায়। দেশের যেকোনো জেলখানার বাইরে দাঁড়ালেই নিজের চোখে দেখতে পারবেন। কিছু ঘুষখোর পুলিশের ঘুষের দাবী মিটিয়েই এসব কুকান্ড চলে আসছে নিয়মিত।

আর এসবেরই খেসারত হলো, জেলখানায় আটক রাখা জংগীরা ভেতরে বসেই এখন খুনের নির্দেশও পাঠাচ্ছে বাইরের জংগীদের কাছে আর তা এক্সিকিউটেডও হচ্ছে।

যদি এরা জেলখানাতে বসে এসব করতে পরে, তবে আর আটক রেখে লাভ কি? ছেড়ে দিলেইতো পারেন! তাহলে অন্ততঃ ওরা অ্যালিবাই পাবে না যে ওরা খুনের সময় জেলে আটক ছিল। আমাদের নিরাপত্তা দিতে পারছেন না, অন্ততঃ জেলখানাগুলো নিরাপদ করুন যাতে জংগীরা এভাবে জেলের ভেতরে বসে বাইরের মানুষ খুনের হুকুম দিতে না পারে।

রাজাকার গোলাম আযমের পরিবারকে ভিআইপি প্রোটকল দেওয়া বিমানবন্দর কর্মকর্তার বিরুদ্ধে ব্যাবস্থা না নেবার ফসল কিন্তু প্রধানমন্ত্রীর বিমান অবতরনের সময় রানওয়ে অরক্ষিত রাখা - এটা হলো প্রয়োজনীয় পদক্ষেপ সময়মতন না নেবার ফলাফল। এরকম হাজারটা ফুটো আছে প্রশাসনে, আপাততঃ বড় গুলো অন্ততঃ বন্ধ করার প্রচেষ্টা নিন।


ইউটিউব থেকে নেওয়া ভিডিও দুটি দেখতে পারেনঃ

বাবুল আক্তারের ওপর জংগীদের নাখোশ হবার কারনের একটা সামারি এখানে পাওয়া যাবে। 


পুলিশ কর্মকর্তার স্ত্রী হত্যাকান্ডে ব্যবহৃত মোটরসাইকেল শিবির অধুষ্যিত এলাকায় উদ্ধার

Disqus for Simple thoughts...